Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bisweswar Mahapatra

Abstract Tragedy

3  

Bisweswar Mahapatra

Abstract Tragedy

ভবিষ্যৎ

ভবিষ্যৎ

1 min
276



তোমরা যারা নিরব দেখো আমায়

তারা জেনেছো কি আমার বিদ্রোহটা কোন খানে?

জানতে পারনি!ঠিক তাই—

আমার মনের গভীরে যে জ্বলছে ফুজিয়ামা,

কিংবা ভিসুভিয়াসের লাভার আগুন৷

তা টের পাবে কি করে?

সে যে ঘুমন্ত!

অন্তঃসলিলা ফল্গুধারার মতো,কিংবা

ঠিক সরীসৃপের মতই চলে গেছে শীতঘুমে৷

দেহটা অচল,অটল পাহাড়ের মতো ঠায় দাঁড়িয়ে৷

তায় বরফের শীতলতা জেগে৷

ক্রোধে উন্মত্ত সজারুর কাঁটার মতো বৃক্ষ,গুল্ম,লতা সে নিষারে চোখ মেলে৷

নায়াগ্রার কাকলির মতো পাখির কুজন,

বসন্ত বাতাস এনে দেয় তোমার জন্য৷

তবু তোমার নিপিড়ন আমায় করে চলে রুক্ষ৷

তাই আমি উষর মরুভূমির মরুঝড় নয়তো

সাইক্লোনের মত চিৎকার করে বলি—

আর কত সহ্য করতে হবে আমায় তোমার দেওয়া ব্যথা৷

আমারও তো মন আছে,আছে ভবিষ্যৎ৷


Rate this content
Log in

Similar bengali poem from Abstract