STORYMIRROR

Nandita Pal

Romance

3.4  

Nandita Pal

Romance

ভালোবাসি

ভালোবাসি

1 min
443


ভালোবাসি বলেই এত আকড়ে থাকা,

এত ছন্দ,

এত কথা,

টুকরো কথায় ভাবের মালা বোনা।


যতই তোমরা যুক্তি তর্ক দেখাও

উন্নতির

ব্যাপ্তির

তাতে আমার কিছু আজ যায় আসে না।


হেমন্তের সেই আঁচল পাতা যাতে,

বৃষ্টির সুর,

বসন্তের বিরহ,

তুমি চোখ বুজে দেখোতো শুনতে পাও কি না।


আমি শুনতে পাই বলেই তাকেই ভালোবাসি,

কাশফুলে,

মা বলে,

যে মন আঙ্গিনায় বাংলা ভাষার উজান।


Rate this content
Log in

Similar bengali poem from Romance