Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subarna Debnath

Classics

3.9  

Subarna Debnath

Classics

বেসুরো

বেসুরো

1 min
331


যাত্রীহীন এই দিন গুলো বড্ড বেহায়া ,

মুখোশটা আলগা... ধরে রাখা শক্ত 

অভ্যেস নেই তেমন ,, লুকোনো বেজায় দৃৃৃৃষ্টিকটুু।

লজ্জা সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড মিথ্যে 

মরমে মরছি অনবরত , বাঁচার পদ্ধতি নেই মনে 

দীর্ঘদিন হিংস্রতা বাঁচিয়ে অযথা বিবাদ করছি, 

মুখ চেপে গর্জে ওঠে জ্বলন্ত অশ্রু...... ।

বিবেচনা বোধ বাাক্স বন্দি 

পাশে রাখি নি কোনো স্পর্শ, 

জটিলতার বিস্ফোরক ঘটার ভয়ে। 

জ্বলছি তবু স্তব্ধ যে আকড়ে তবু ও ধরি নি 

পাছে যদি সর্বতোভাবে অধরা রয়ে যাাই, 

নেহাতই সময় নেই , যুদ্ধ শেষ করার

মিলবে একদা সমস্ত সর্বহারা, অপ্রাপ্তি

               অনিশ্চয়তা।।


Rate this content
Log in

Similar bengali poem from Classics