Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Tamanna Islam

Drama

3  

Tamanna Islam

Drama

বেকার

বেকার

1 min
11.7K


ভাংগা ছাদের কার্নিশ চুইয়ে ব্যর্থতা-

কাঁদায় নিঃশব্দে, অবিরাম, ক্লান্তিহীন।

সস্তা সিগারেটের ধোঁয়ায় স্বপ্ন উড়ে

মরীচিকার মত ছোঁয়ার সাধ জাগে ।

অসহায় এ চোখে আর তারা জ্বলে না

অপলক দৃষ্টি চেয়ে রয় সিলিং পানে।

ছেলেবেলার নিষ্পাপ স্বপ্ন হত্যা নয়,

বিবেকের দংশনে আন্দামান সদৃশ-

জগত সংসার বয়ে বেড়ানোর চেষ্টা 

বাবা-মার শেষ ভরসা, বোনের বিয়ে,

ভাইয়ের পড়া, প্রেয়সীকে দেয়া কথা

সব বাষ্প হয়ে জমে চশমার কাঁচে।

প্রশ্নব্যাংকের সমাধান টিপ্পনি কাটে

গিটারের তার ছিড়ে গ্যাছে বহু আগে

ইন্টারভিউ- রিজেকশন- হা হুতাশ

ইন্টারভিউ- রিজেকশন- হা হুতাশ।।


শহর কোলাহলহীন, মুক্ত বাতাস,

তুমুল বৃষ্টি, উড়ছে বইয়ের পাতা

ক্রমশ তলিয়ে যাচ্ছি অতল গহ্বরে। 

বুকের হাপরের স্পন্দন বন্ধ, স্থির

রাজ্যের সমস্ত অশান্তির অবসান!

কিন্তু এ কি? কপালের বিন্দুবিন্দু ঘাম,

তেষ্টায় স্থবির জিহবা, এ আমি কোথায়?

কর্কশ শব্দে সিলিংফ্যান জানান দেয়-

আমি আছি- দুঃস্বপ্ন আবার ঠকিয়েছে।

কারণ মধ্যবিত্ত পরিবারের আরো-

সহস্র লড়াইয়ের গল্প বলা বাকি।

শুনশান রাত্তিরে এই উপলব্ধির- 

উদ্যমে আবারও জীবন, ভালোবাসা

আর স্মৃতির পাতাগুলো গোছানো বাকি।



Rate this content
Log in