Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Ayan Hossain

Tragedy Inspirational Others

4.0  

Ayan Hossain

Tragedy Inspirational Others

অতীত বর্তমান

অতীত বর্তমান

1 min
1.7K


আমি দেখেছি যুদ্ধ, দেখেছি জয়।

দেখেছি সাম্রাজ্যের পতন, দেখেছি পরাজয়।

আরো দেখেছি প্রেমের জন্য ধূলিস্যাত হতে রাজ্য,

কতই সে বীর, বা হোক সম্রাট, সিদ্ধ করেছে বিধি তার কার্য।

কতই প্রেমিক, মরতে রাজি ছিল প্রেমের জন্য,

কতই বা প্রেমিকার ছিল অপরূপ লাবণ্য।


কিন্তু সেসব কেবলি রয়ে গেছে আজ, হয়ে লোকগাথা,

সেসব নিয়ে আজ কেও আর ঘামায় না মাথা।

আজ সবাই জর্জরিত, নিজের সমস্যাই,

আজও কোথাও খুজলে তবুও পাওয়া যায় না ন্যায়।

শিক্ষা আজও অনেক বাকি, অনেক বাকি বুঝতে,

অতীতের শিক্ষা শিখাবে তোমায় ভবিষ্যত এ চলতে।


আজও কত প্রাণ অত্যাচারিত অত্যাচারীর হাতে,

আজও কত অন্যায় ঘটে চলেছে অবলাদের সাথে।

কত প্রাণী হারিয়ে যাচ্ছে এই পৃথিবীর বুকে,

একসাথে এর বিপরীতে দাঁড়াতে হবে রুখে।

বুঝতে হবে যুদ্ধ নয়, ভালোবাসার দ্বারা,

বাসতে হবে সবাইকে, নয়তো পড়বে মারা।



Rate this content
Log in