Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bula Biswas

Tragedy

4  

Bula Biswas

Tragedy

#অপেক্ষায় জাগে

#অপেক্ষায় জাগে

1 min
288


কবিতা

শিরোনাম:

#অপেক্ষায় জাগে


আজও ও অপেক্ষায় রাত জাগে।

ক্লান্ত চাঁদ যখন চোখ টিপে টিপে

ঘুমের দেশে ঢলে পড়তে চাইছে

পূব গগনে তখন প্রবল পরাক্রমী

সূয্যিমামার, হাঁটি হাঁটি পা করে 

এগিয়ে আসা। ও একছুট্টে

দোর খুলে দিয়ে, বাইরের রকটাতে

চুপ করে এসে বসে। দূরপানে 

চেয়ে থেকে ও ভাবে, 

এই বুঝি সে আসে। 

দোল দোল দুলুনি, রাঙা মাথায় চিরুণী

বর তো এখুনি আসার কথা ছিলো।

তারপরেইতো ওর চলে যাওয়া। 

মনের কোণে তখনও ওর স্বপ্ন,

সিঁথিভরা সিঁদুর নিয়ে ও তখনই 

যাবে শ্বশুরবাড়ি। বিদায়লগ্নে 

সানাইয়ে যে সুর উঠবে, তাতে থাকবে

মন খারাপিয়ার তান, লয়, মূর্চ্ছনা।

চরম মুহুর্তের প্রতীক্ষায় আজও যে 

ও রাত জাগে।

প্রবহমান দিন রাতের খেলায় 

ও পরাভূত। ও জানে, ওর মন জানে, 

যে যায়, সে আর ফেরে না।

সেই মাহেন্দ্রক্ষণ আর আসবে না,

তবুও আজও ও অপেক্ষায় আনমনা।


           -------------

কলমে: বুলা বিশ্বাস 

ফোন নাম্বার: 7980205916

মেল আইডি:

bulabiswas60@gmail.com 



Rate this content
Log in

Similar bengali poem from Tragedy