Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arunava Sar

Tragedy Inspirational Children

3.5  

Arunava Sar

Tragedy Inspirational Children

অনুভূতির আড়ালে

অনুভূতির আড়ালে

1 min
195


জানলা দিয়ে দেখি ,

     সাড়ে ছয় বছর তাও কিছু বলে না !

   মোবাইল এ হাত দিলে কই কান মলে না !


বলে না - 

       মোবাইল দিয়ে যাও , 

        গাড়ি- ঘোড়া নিয়ে যাও

        দু চাকার টাট্টু ,

         ওই ! ঘোরে লাট্টু ,

     রেলগাড়ির চাকা খোলো

      হরে - রাম - হরে বলো

      গাড়ি যদি নরে যায় ,

      যাত্রী কী পরে যায় ?


একবারও শুনিনি -

             ওই দেখো বহুরুপী,

             কান মলো চুপিচুপি ,

             গা ঘেঁষে দাড়ালে,

             কান মোলো আড়ালে,

   খাতা - বই সব খোলো , অঙ্ক গুলো কষো,

   ফাজলামি কম করে আবার পড়তে বসো ।

    ভুল করলে উঠবোস , ঠিক করলে ধোসা 

     দুষ্টুমি করলে পাবে , শুধু আমের খোসা,

     এটা কি ? টকদই, চেখে দেখ বাবু , 

আজকে উপোস রেখেছি ,খাবি মাখিয়ে কলা দিয়ে শাবু?


এই গুলো আর শুনিনা কোথাও কান বাড়ালে,

মজাই করলাম একটু অনুভূতির আড়ালে ।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy