Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

অলৌকিক কিশোরী

অলৌকিক কিশোরী

1 min
358



গহন বনের পথে অচেনা কিশোরী হেঁটে যায় একা

এটুকুই তো কবিতা, রহস্যগল্প বা উপন্যাস...

বাকী যা লিখছি সবই বানানো


সেসব বই ছাপাতে হলে

কিশোরীর নামে কাটা পড়বে গাছেরা,

তাকে উদ্ধার করতে ঘোড়ায় চড়ে আসবে কচি রাজপুত্র

বাঘভালুক মেরে অযথা দেখিয়ে দেবে বীরত্ব...

তাকে নিয়ে রাজত্বে ফিরলে, লোকনিন্দে গৃহযুদ্ধ সিংহাসনের লড়াই কিংবা প্রহসন...

পাশের দেশের রাজা বাজাবে যুদ্ধের বাদ্যি

সেই যুদ্ধে কিশোরীর জন্যে যোগ দেবে

আশপাশের সব রাজ্যের আধবুড়ো রাজাগজা !

নদীতে ভাসবে লাশ, রক্তের দাগ ধরে আসবে

ভীনদেশি লুঠেরার দল, গাঢ় অন্ধকারে 

যারা রাজা সেজে বসে থাকবে দুশো বছর

বহু সংগ্রামের পর ঘুচবে দাসত্ব... 


সব তোর জন্যে চপলমতি কিশোরী,

শুনে হাসতে হাসতে নির্বিকার সে কুল কুড়োয় 

যাবতীয় সীমানা পেরিয়ে গিয়ে... 

আর আমরা নানারকম মহাকাব্য দেখে ফেলি। 


Rate this content
Log in

Similar bengali poem from Romance