Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

BAIDURYYA SARKAR

Abstract Classics

4  

BAIDURYYA SARKAR

Abstract Classics

ভাঙা

ভাঙা

1 min
385


কিশোরি ভ্রুভঙ্গি কতদিন আগে 

বলেছিল – কাছে এসো, শান্ত হয়ে

যেমন ধীরে এগিয়ে আসে লঙ মার্চের মিছিল ।

মেয়েরা ছুটে দুয়ারে এসেছিল কিসের আশায়

বিজয়ী দল যখন প্রবেশ করে রাজধানীতে ।


দু'কুল ভাসিয়ে যারা ঘর ছেড়ে পেরিয়েছিল সীমান্ত

তারা কি আবার ফেরে মেঘলা সকালে,

নদী নালা পুকুরের জলে কলসি ভাসানো রাধা 

ফিরে পায় কবে হারিয়ে যাওয়া ডানপিটে ছেলেটাকে ! 


কার ফোন এলে সংসার ফেলে আজও ছুটে যাও

কীসের টানে যুবক মধ্যরাতে ঘরে ফিরে আসে

নিঃঝুম রাতে ঘুমঘোর ছাড়া তার গলায় কী থাকে,

যার টানে জেগে ওঠে ঘর ভাঙা গান ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract