Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Romance

3  

Ratnadeep Pramanik

Abstract Romance

অচেনা ঋতু

অচেনা ঋতু

1 min
157


এখন কোন ঋতু?

কেউ তো গেল না বলে!


আকাশে কখনো সূর্যের উত্তেজনা,

কখনো বা মেঘের গাম্ভীর্য,

আবার কখনো শান্ত রামধনু,

মাঝে-মধ্যে ভেজা ক্যানভাসও!

বিকেল বেলায় ছেঁড়া একগোছা তুলোর মতো,

নরম বসন্তকালের আভাস হাওয়ায়!


পালা-বদল করে প্রত্যেক ঋতু,

আজ বারে-বারে ছুঁয়ে যায় চোখের চিত্রপট|

প্রকৃতির কোলে ক্ষণিকের জন্যে মাথা রাখে!


বেজায় ধন্দে আমি তাই –

আজ গ্রীস্ম, বর্ষা, শরৎ, নাকি বসন্তকাল!

আমায় কেউ বলে গেল না,

এখন কোন ঋতু!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract