Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract

4  

Ratnadeep Pramanik

Abstract

অবান্তর আমি

অবান্তর আমি

1 min
724


এক পৃথিবী গল্প –

তোমার বিছানায় তুলে ধরবো;

লিখবো বসে অবান্তর কিছু,

যদি আলো জ্বালো!

মার্কস-লেনিনের মন্ত্র আওড়াবো,

অবহেলা করবে তুমি|

একই ভাবে আমিও,

সস্তার জীবিকা আর বেসুরো গলা ধরবো!

এলেমেলো করবো সাজানো বইয়ের তাক,

কাটবো আঁকিবুকি , আঁকবো কাটাকুটি|

অর্থহীন অক্ষর তোমার বইয়ের পাতায় –

বিরক্ত হবে তুমি, অসন্তুষ্ট!

সাজাবে সেই সব আবার, অগত্যা –

নতুন খেলার আয়োজন করবো আমি|

নিয়মের বাণী শোনাবে তুমি;

আইন ভাঙবো আমি, হেস্তনেস্ত করবো সব!

ধারাবাহিকতার ধারা ভেঙে,

তোমায় ছোঁবো রক্ত মেখে মুখে;

রেগে গিয়ে তুমি, প্রত্যেক পাতা ঢেকে দেবে আমার|

আস্ত বেঁধে রাখবে,

মুড়ে তোমার পড়ার টেবিলে!

সেখান থেকেও, সেই আগের মতোই,

করবো বকবক;

আওড়াবো যতসব বড়-বড় কথা,

লেনিন-মার্ক্সের তত্ত্বকথা! অবশেষে,

তুমি আরও বিরক্ত হয়ে,

নিভিয়ে দেবে টেবিল ল্যাম্প!

তুমি ঘুমিয়ে পড়লে,

রাত জেগে তোমার মাথার ভেতর,

স্বপ্নের নকশা কাটবো!

#lovelanguage


Rate this content
Log in

Similar bengali poem from Abstract