Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Dipshikha Chakraborty

Classics

4  

Dipshikha Chakraborty

Classics

আলোর ব্যর্থতা

আলোর ব্যর্থতা

1 min
678


শূন্যতার কোনো অবয়ব আছে কিনা জানিনা, 


তবুও আসে!


সৃষ্টির সাজের ফাঁকেই তো শোনা যায় স্তব্ধতার অপেরা,


কেউ মানুক, আর নাই মানুক-


রাতের শহরের অন্ধকার কি ভরাট করা সহজ!


নাহ,


অনায়াসেই যে ফুরিয়ে যায় রাস্তায় সারি সারি দাঁড়িয়ে থাকা আলোর অহং;


ঠিক কতটা নিংড়ে নিলে রক্তের পোড়া গন্ধ মাখে, চুপচাপ!


আর চিৎকার নয়, 


শুধু নিজেকে গুছিয়ে রাখা-

কখন মৃত্যু আসে ধ্বংসের বুট পড়ে,

আর নৈশভোজ সারে চেনা শব্দে।


Rate this content
Log in

Similar bengali poem from Classics