Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Children Stories Comedy

3  

Ratnadeep Pramanik

Abstract Children Stories Comedy

আজও রাত হবে

আজও রাত হবে

1 min
364


আজও রাত হবে –

সন্ধ্যের পরে অন্ধকার হবে আরও|

রাতের ভেতর রাত,

দিনের আলোর মতো ঝকঝক করবে;

একটা চমৎকার নিশা-চিত্র তৈরী হবে!

কি, হবে না? হবেই তো!

মাঠের ওই শেষ প্রান্তে পৌঁছে,

অনেক্ষণ ঝুলে থাকবে সূর্য; কিন্তু,

তারপর অস্ত যাবে! যাবেই!

চাঁদ উঠবে, তারা-নক্ষত্রও জ্বলবে;

জোনাকিদের লুকোচুরি খেলা?

হ্যাঁ, সে-ও হবে|

কি, হবে না? হবেই তো!

দিন টানতে-টানতে বড়ো হবে –

লম্বা হবে অনেকখানি; না, ছিঁড়ে যাবে না!

অবশেষে ছোট হবে আবার!

বিন্দুতে গিয়ে ঠেকবে; তারপর,

তার খোঁজ মিলবে না আর|

শুরু হবে রাত, ফিশ-ফিশ করে কথা বলা;

কিংবা, কথা না বলা; ক্লান্তি মেখে ঘুমিয়ে পড়া!

রোজকার মতো আজও, রাত আসবে;

একটা চমৎকার চিত্র-নিশা ভেসে উঠবে!

চারিপাশটা অন্ধকার হবে আরও!

কি, হবে না? হবেই তো!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract