Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিষাক্ত কবি

Inspirational Others

3  

বিষাক্ত কবি

Inspirational Others

আজও আমরা স্বপ্ন দেখি নতুন ভোরে

আজও আমরা স্বপ্ন দেখি নতুন ভোরে

1 min
559



আমরা এখনো স্বপ্নে মাতি, 

দেখি নতুন দিনের সূর্য নীল আকাশ । 

আজও আমরা বুকে পাথর নিয়ে মুখ চেপে হাসি

জীবনের স্বাদ ভুলি, 

হয়তো সত্যি না তবু আমরা হাসতেই ভালোবাসি ।


এখনো আমরা বেঁচে থাকার আশা রাখি

নীরবে, মৌন চোখে;

যদিও দেখা দেয় মৃত্যুর জলছবি নিশ্বাসে ।

তবু আমরা আজ ভাবি নবদিবাকর নীলচে সন্ধ্যায় ডুবছে

রক্তিম ভোরে উঠছে শত শত বার;

শুধুই আত্মরক্ষার দাবি মেনে বুঝে নিয়েছি

জীবনের দাম, আর যা কিছু পাবার ।


আসলে আমরা হয়তো সত্যি না এ কালের শব যাত্রী।


তবুও আমরা স্বজন হারানোর ব্যাথা ভুলে ডুবি প্রতিদিন

এক অজানা অন্ধকারে,

যদিও জানি না; হয়তো ভেসে যাবো কী না যাবো

এই কালের স্রোতে মাঝ দরিয়ায়।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational