Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Tragedy Others

3  

Madhuri Sahana

Tragedy Others

আধুনিক

আধুনিক

1 min
209


কুটির সাজিয়ে খড়ির আলপোনায় ,

প্রাঙ্গনে মাটির প্রদীপ জ্বেলে দিয়ে ,

নতুন বসন ভূষণে গৃহস্থ সাজগোজ ।

ব্রতকথা পাঠ করে দেবতার আরতি শেষে

মা'য়ের মঙ্গল প্রার্থনা , সন্তানের মিষ্টি মুখে ।।

উৎসবের এই অপরূপ চিত্রটি 

আধুনিক থেকে অতি আধুনিক বর্তমানে ।।

তবু মানুষ আজ ভীত সন্ত্রস্ত ;

মারাত্মক দূষণ গ্রাস করছে পরিবেশ

রাহুর ছদ্মবেশে ।।

আর এই রাহু মুক্তি আশু প্রয়োজন,

তবেই বাঁচবে আধুনিকতার অহংকার ।।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy