Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Pritam Banerjee

Classics

4.3  

Pritam Banerjee

Classics

সেরে ওঠো ভালোবাসা

সেরে ওঠো ভালোবাসা

1 min
232


ভালোবাসা তুমি সেরে ওঠো আগে - তোমার ক্লান্তিগুলোকে মুছে,

ভালোবাসা তুমি সেরে ওঠো আগে - তোমার হারের কারণ খুঁজে,

তোমার উদার বাঁধনে জট কেন আজ উত্তর জানা বাকি -

তোমার আবেগের ভাষার কন্ঠ নিখোঁজ - তুমি জানো না সেটাও নাকি?


ক্ষুদ্র স্বার্থ, অহং আর লোভ আর মনে থাকা যত দ্বিধা,

তোমার চোখের সামনে জিতেই চলেছে - তুমি লক্ষ্য করোনি কি তা?

কোথায় তোমার দৃপ্ত আবেশ - কোথায় একতার দিশা?

তুমি নেই বলেই তো হানাহানি এত - তোমার অভাবেই রক্ত 'নেশা'।


মরমে মরমে মরছে জীবন - তবু তুমি সেথা ব্রাত্য,

অথচ দেখো তোমায় আগলে - ভালো কত সে থাকতে পারতো!

ভালোবাসা তুমি ফিরবে না নাকি - ফিরবে না কোন মনে!

জীবন যে আজ বড় অসহায় - ধ্বংসের কড়ি গোনে!


তুমি আঁধার রাতের বাধার সমুখে প্রদীপের শিখা জ্বালো,

ভালোবাসা তুমি একবার জাগো - একবার হও ভালো,

ভালোবাসা তুমি সেরে ওঠো আগে তোমার ক্ষতের প্রলেপ সারিয়ে,

ভালোবাসা তুমি সেরে ওঠো - আমি পথ চেয়ে রয়েছি দাঁড়িয়ে।


Rate this content
Log in

Similar bengali poem from Classics