Arghya Sankar Mondal

Inspirational Others

2.4  

Arghya Sankar Mondal

Inspirational Others

সুমি

সুমি

1 min
235


"কাকুরা কাকিমারা নিয়ে যান বাড়ির বাচ্ছাদের জন্য, ১০ টাকা মাত্র।"

চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে সুমি বেলুন বিক্রি করছিলো ,কিন্তু শহুরে ব্যস্ততার দৌড়ে লোকেদের কারুরই দম ফেলার সময় নেই। 

রাত ১১,রাস্তা প্রায় খালি,ক্লান্ত সুমি ফুটপাথে বসলো।

একটা কালো দামি গাড়ি এসে থামলো সামনে ,গাড়িতে একটা মধ্যবয়স্ক লোক বসে ,"বাবু বেলুন নেবেন?" 

একটু কাছে যেতে লোকটার মুখ থেকে গন্ধ পেলো ,বস্তির একটা দোকান থেকে এই গন্ধ পেয়েছে,একটু মিষ্টি কিন্তু উগ্র।  

লোকটা একটু জড়ানো গলায় জিজ্ঞেস করলো, "কি নাম তোর ?কোথায় থাকিস? 

ভয়ে ভয়ে উত্তর দিলো ,"সুমি,ওই ওপাশের বস্তিতে থাকি। 

"বাড়িতে কে কে আছে তোর?"

"বাপ্ মা নেই,,এক মামার কাছে থাকতাম সেও মেরে ঘর থেকে বের করে দিয়েছে ভিক্ষে করে খা বলে।" 

লোকটা একবার ছেঁড়া ফ্রক পড়া সুমি কে উপর থেকে নিচে অবধি দেখলো ,বললো গাড়িতে ওঠ। 

সুমি ভয় পেয়ে গেলো ,শুনেছিলো ইন্দু দিদিকেও নাকি এইভাবে কে গাড়িতে উঠিয়ে নিয়ে গেছিলো ,পরে আর কোনোদিন দেখতে পায়ে নি তাকে।

"কি রে ওঠ বলছি ", এবারের ধমকে ভয়ে ভয়ে গাড়িতে উঠলো। 


১০ বছর বাদে সেই একই জায়গায় আরেকটা গাড়ি এসে থামলো জানালার কাঁচ নামিয়ে একটা মুখ বেরিয়ে আকাশের দিকে তাকালো,তারার দিকে তাকিয়ে বললো ,ধন্যবাদ কাকু তোমার মতন ভগবান ছিলো বলে সেদিনের সুমি আজকে শর্মিষ্ঠা হয়েছে।

আবেগপ্রবণ চোখের কোনটা মুছে সে চললো নতুন সুমির দিশারী হতে। 


Rate this content
Log in

Similar bengali story from Inspirational