Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published
Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published

AYAN DEY

Romance


3.5  

AYAN DEY

Romance


প্রেম দিয়ে চেনা

প্রেম দিয়ে চেনা

3 mins 505 3 mins 505

আজ ৪ মাস হলো সুমনের ৫ বছরের রিলেশন ব্রেকআপ হয়ে গেলো । সেই রিলেশন ভাঙ্গার কারণ , সুমন চেয়েছিলো বিয়েটা সেরে ফেলতে । বাড়ির লোকেরও তাই ইচ্ছে ছিলো ।


একঠায় বলার পরও দিপ্তি বলেই চললো , " এত তাড়াহুড়ো কেন করছো সুমন ? আমি এত তাড়াতাড়ি বিয়ে করতে চাই না । "


এত তাড়াতাড়ি যে কাকে বলে সুমন জানে না । ৩০ বছরের দোরগোড়া থেকে সুমন ২৭ বছরের দিপ্তির সাথে যে এতদিন প্রেম চালিয়ে ৩৫ বছরের দোরগোড়ায় বিয়ে নিয়ে যে প্রস্তাব করতে পারে না তা সুমন বোঝেইনি । তাই সেদিন ছাপোষা বাঙালি সুমন " বিয়ে না করে একসঙ্গে থাকলে কী হবে ? " এমন প্রশ্নের উত্তরে দিপ্তির সাথে সম্পর্কটা শেষ করতে বাধ্য হলো ।


এই দিপ্তির জন্যই ১ বছর আগে বাড়ির দেখা সম্পর্ক দিব্যি নস্যাৎ করেছিলো । বাবা মাকে ৪ বছরের পর সম্পর্ক নিয়ে সেই প্রথম জানিয়েছিলো । তবে সুমনের বাবা মা প্রায় প্রথম দেখাতেই সম্পর্ক তৈরীতে মত দেয়নি । কিন্তু ছেলের কথা শুনে মাথা হেঁট করা ছাড়া কোনো উপায় ছিলো না ।


সেদিন ২১১ বিতে করে অফিস থেকে ফিরছিলো । জোরকদমে বৃষ্টিতে মোজা ভিজে একাকার । প্যান্টের হাঁটু অবধি ভেজা । তার উপর বেজায় ভিড় । জানলার কাছে জল পড়েছিলো বলে সুমন সরতে পারেনি । সবাই ওই দেখেই বসতে চাইলো না । এমতাবস্থায় প্রচন্ড ভিজে গিয়ে হাঁচতে হাঁচতে উঠলো একজন মেয়ে । প্রথমটায় সকলের মতো তিনিও ভিজে সিট দেখে সুমনের সামনে দাঁড়ালেন । কিন্তু ক্রমবর্ধমান সর্দিতে অস্বস্তি দেখে সুমন বাধ্য হলো খুলে রাখা ভিজে মোজা দিয়ে সিটটা মুছে নিজে সরে যেতে । " বসুন । "


" থ্যাঙ্ক ... " কথা পুরো করতে পারলো না মেয়েটি । মুখটা দেখে চিনতে পারলো ।


" প্রচণ্ড হাচি কাশি হয়েছে দেখছি । নিন এইটা মুখে রাখুন , আদা , লবঙ্গ , জষ্ঠীমধুর পেস্ট করে গুলি করে রেখেছি । বেশ কাজ দেয় । "


" আপনি কি কিছুই ... " এবারটাও কথা সম্পূর্ণ করতে পারলো না সে । দমকা কাশি দিলো । এরপর নানা টুকরো কথা হলো দুজনের মধ্যে । মেয়েটি একটি স্টার্ট আপ খুলছে । ফুড ব্লগার মেয়েটি । ফোন নম্বর আদান প্রদানের পর যখন নামটি শুনলো তখন সুমন চমকে গেলো । মুচকি হেসে উঠলো প্রিয়া উল্টোডাঙ্গায় নামতে ।


এরপর ওয়াটসঅ্যাপে কথা শুরু হলো । সুমন জানালো সব কথা । দিপ্তির সাথে ৫ বছরের সম্পর্ক ভেঙ্গে গেছে । প্রিয়া জানালো , সে নাকি ছবি দেখেই সুমনের প্রেমে পড়ে গিয়েছিলো । বিয়ে ভাঙ্গার কথা শুনে সে অত্যন্ত ভেঙ্গে পড়ে । যে কোম্পানিতে সে কাজ করতো , সেখানেও ঝামেলায় জড়িয়ে ছাড়তে বাধ্য হলো । ক্রমে দুজনের সখ্যতা বাড়লো । প্রতিদিন দেখা হতে লাগলো । শেষে উপস্থিত হলো ভ্যালেন্টাইন উইকের প্রপোজ ডে । ইকোপার্কে সাত আশ্চর্যের গেটের সামনে হাঁটু গেড়ে বলে ওঠে , " তোমার সেই মনের প্রেমিককে নতুন করে স্বীকার করে নেবে ? "


" তোমারও লাগিয়া তখনই বন্ধু বেঁধেছিনু অঞ্জলি ... প্রথম দেখেই তোমায় যে ... " লজ্জায় বলতে পারলো না ।


Rate this content
Log in

More bengali story from AYAN DEY

Similar bengali story from Romance