Sumalika Bhattacharya

Drama Inspirational

4.1  

Sumalika Bhattacharya

Drama Inspirational

গল্প: এমন ও হয়!!!

গল্প: এমন ও হয়!!!

2 mins
400


গল্প:  এমন ও হয়!!!! 


আমার গল্পের অনুপ্রেরণা, শাশুড়ি বৌমার সম্পর্ক


      সম্বন্ধ করে বিয়ে হলো রিয়ার,বড় ঘর, উপযুক্ত বর, তাই সম্বন্ধ আসার পর খুব কম সময়ে বিয়ে হয়ে গেলো ।

নতুন বিয়ে, অচেনা সবাই, স্বভাবতই লাজুক রিয়া খুব ভয়ে ভয়ে ছিলো ।

বিবাহিত ননদ সোমালি বৌভাতের পরদিন সকালে নিয়ে গেলো শাশুড়ি মায়ের কাছে ।

প্রণাম করার পর উনি রিয়াকে উদ্দেশ্য করে বললেন, শোনো বৌমা, " বৌ আর মেয়ে কখোনো এক হয় না, আর তুমিও নিশ্চয়ই সেটা বুঝতে পারো"! 


           বৌভাতের পরদিন সকালে এ কি কথা বলছেন শাশুড়িমা! উনি আরো অনেক কথা বলছিলেন, কিন্তু আর কিছুই যেনো শোনা যাচ্ছিলো না! ভয়ে বাবা   মায়ের একমাত্র মেয়ে রিয়া যে অজ্ঞান হয়ে যায়!! মনে মনে ভাবলো, এমন ও হয়!!!

ধীরে ধীরে বিয়ে বাড়ির কুটুম্বরা সব চলে যায়।

শাশুড়ি মা রিয়া কে কোনো কাজেই বাঁধা দেন না, কিন্তু রিয়া প্রথম দিনের কথা গুলো মনে করে একদমই স্বাভাবিক হতে পারে না ওনার সঙ্গে । দিন কেটে যেতে লাগলো, সব কিছুর মাঝে কিছু একটা শূন্যতা রয়ে গেলো দুজনের

সম্পর্কে ।

        আজ ষষ্ঠী, সকাল থেকে সবাই মিলে আয়োজন করছে । রিয়ার বিয়ের পর ননদের আসা হয়নি আর, শুধু ফোনেই কথা হতো । রিয়ার মা বাবা ও আজ আসবেন। একমাত্র মেয়ে জামাই নাতি নিয়ে এসে গেলো।

হটাত শাশুড়ি মা, রিয়ার উদ্দেশ্যে বললেন,  বৌমা, বাবু তোমরা বসো আসনে, ! অবাক হয়ে রিয়া বলে উঠলো, "আমি! " তবে সেদিন যে....... তুমি আমায় প্রথম দিন যে কথা গুলো বলেছিলে!!!!! 

তুমি বোধ হয় আমার কথা বুঝতে পরোনি, 

          আমি বলতে চেয়েছিলাম, সুন্দর একটা সম্পর্ক যেনো হয় আমাদের মধ্যে, আমি বৌমা- শাশুড়ি হিসেবেই আমরা ভালো থাকবো, আমার মেয়ে ও বৌমা এই দুটো সম্পর্কের গুরুত্বই আমার কাছে সমান!! 

আজ আশির্বাদ নিলো রিয়া, মনটা ভরে গেলো অসীম স্রদ্ধায়। 

আর মনে মনে ভাবল, এমন ও হয়!!!!!! 





Rate this content
Log in

Similar bengali story from Drama