Puja Paulchowdhury

Tragedy

3.9  

Puja Paulchowdhury

Tragedy

দূরত্ব

দূরত্ব

1 min
506


হঠাৎ ঘুম ভেঙে যাওয়ায় স্নিগ্ধা বারান্দায় গিয়ে বসল, তখন ভোররাত, বহুদিন পর আবার মনে চলে আসলো বহুবছর আগের সময়গুলো, তখনও স্নিগ্ধার চোখে ঘুম, তবুও ঘুুুুমোতে যেতে নয় বরং জেগে থাকতেই ইচ্ছে করছিল, বহু বছর পর আবার স্নিগ্ধা ফিরে যাচ্ছিল ওর একান্ত আপন জগৎ এ, যেখানে ও স্বাধীন ইচ্ছা, যখন ও টিকে নয়, বেঁচে ছিল, জীবনের আনন্দ উপভোগ করেছিল, অনুভব করেছিল মুক্তির স্বাদ। যদিও ওর সেই স্বপ্ন, সেই আশা, ভালোবাসা কোনওকিছুই পরিনতি পায়নি, তবু সেই মুহূর্ত গুলোকে দূরে সরিয়েও তা ওর খুব কাছের, একদিন হঠাৎ ই সেই সব দিনগুলোকে ও একটা ঘরে বন্ধ করে তালা দিয়ে দিয়েছিল, মাঝে মাঝে যে ও ওই ঘরটায় যেত সেটা কেও না জানলেও স্নিগ্ধার অন্তর জানতো। তিনটে তিরিশ, চল্লিশ, পঞ্চাশ, যেন এক একটা বছর, ও একটু একটু করে মনে করছিল, স্বপ্ন গড়া, ভাঙ্গা, আবার গড়া, বেরিয়ে আসা, ছেড়ে আসা, নিজেকে হারিয়ে ফেলা, কিংবা খুঁজে পাওয়া... অতীত থেকে বর্তমানে, ক্রমশ, একটু একটু করে, হঠাৎ একটা কান্নার আওয়াজে স্নিগ্ধা ছুটে গেল ঘরে, দেখলো ভোরের আলোয় কি উজ্জ্বল দেখাচ্ছে সদ্যোজাত অন্তর এর মুখটা, আবার স্নিগ্ধা ফিরে এল বর্তমানে, কে জানে আবার কোনও দিন স্নিগ্ধা নিজেকে খুঁজে পাওয়ার চেষ্টা করতে পারবে কি না। 


Rate this content
Log in

Similar bengali story from Tragedy