Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debanjana Pramanik

Abstract Tragedy

4  

Debanjana Pramanik

Abstract Tragedy

যুগের হওয়া

যুগের হওয়া

1 min
306


নতুন কালে চিনতো আমায়

রুপ যৌবনের মায়ায়।।

নানা রঙে রসে পরিপূর্ণ

আমি ছাড়া বৃক্ষরাজি অপূর্ণ ,

সকলের দাম দিত সম্পূর্ণ ।।

বয়স আমার যেই বাড়লো

স্থান থেকে পায়ের পৃষ্ঠে নামালো।।

বুঝি ,

বয়সকালে সব ভুলে যায় ?

দায় এড়িয়ে সব বেঁচে যায় !

এখন ,আমি 

পায়ের চাপ দুমড়ে যাই,

ইচ্ছে থাকলেও উঠে দাঁড়ানোর আর উপায় নাই।।

আমি হয়েছি নীরস - কুশ্রী 

দুনিয়ার চোখে বিশ্রী।।

একসময়, জৌলুস ই ছিল মোর ভঙ্গি 

 এবার একাকিত্ব আমার সঙ্গী।।

সময় - স্রোত সমানুপাত পরস্পর,

স্মরণ করায়, "কে আপন কে পর"।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract