Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debanjana Pramanik

Children Stories Romance

3  

Debanjana Pramanik

Children Stories Romance

ঠাকুর তোমার জন্মদিন

ঠাকুর তোমার জন্মদিন

1 min
145


২৫শে বৈশাখের মাহাত্ম্য 

ফুটে ওঠে এই দিনের গুরুত্ব।


ঠাকুর, আজ তোমার জন্মদিন, 

সকলের মন হয়ে উঠুক রঙিন।


আগুনের পরশমনির স্পর্শে,

সঞ্চয়িতার পাতায়,

তোমার লীলা ফুটেছে ঘরে - বাইরে।

রবীন্দ্র নৃত্য, মেতেছে প্রেমের জোয়ারে।।


ইদানিং রোমিও অমিত আজ খুবই একা

শেষের কবিতার মতো পায়নি লাবণ্যের দেখা।


কাবুলিওয়ালা-দই ওয়ালার কদর

কলি যুগে কেউ করেনা আদর।


মৃদু হাসি হেসে, তুমি একলা প্রেমে বসে

তোমায় ছাড়া ঠাকুরবাড়ি নিশ্চিহ্ন হয়ে আসে।।

আকাশে- বাতাসে রবীন্দ্র সঙ্গীত আমারও পরানে,গাইছে তোমার গীত।


তুমি আমাদের বিশ্ব কবি, আছো সবার মাঝে

স্বপ্ন দেখি, কোনো এক দিন ,

পড়বে তোমার পায়ের চিহ্ন ত্রিভূবনের মাঝে।।


Rate this content
Log in