স্বাধীনতা
স্বাধীনতা
ড্রাম কাঠির ছন্দ , ত্রি রঙের আঙিনায় মাতুক ভুবনে,
স্বাধীনের আনন্দে জাতীয় সংগীতের সুর ভাসুক পবনে।।
দিক - দিকান্তরে , মাঠ প্রাঙ্গণে উঠছে নিশান !
৭৫ তোমার স্বাধীন দিবসের পূর্ণ লগ্নে চলছে পোস্টার - প্ল্যাকার্ডের বিধান।।
স্বাধীনতার পূণ্য লগ্নে মাতবে সকল স্বাধীন উল্লাসে,
ধর্মীয় সম্ভারের উর্ধ্বে সোচ্চার হোক ভারত মাতার প্রতি বিবেক বিকাশে।।