Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PIJUS SARKAR

Inspirational

4  

PIJUS SARKAR

Inspirational

যুদ্ধ

যুদ্ধ

1 min
400



মানবকল্যাণকামী হয় যদি

সেই তো আসল যুদ্ধ --

অযথা রক্তক্ষয়ের কারণে

ঈশ্বর হন ক্রুদ্ধ।


যুদ্ধ যারা বাধায় তারা

সকলেই হিটলার --

আপন মনের রোষ মেটাতেই

জমায় যে অন্ধকার।


সেদিন যারা চুর্ণ করল

নাৎসী অহঙ্কার --

স্বজাতির ঘরে সন্দেহ-ভরে

চ্লায় ধুন্ধুমার।


আফগানিস্তান - ইরাক - ইরান

সবখানে যায় চুমি --

ক্ষমতার দ্বন্দ্ব চুর্ণ করেই

মানবিক হবে ভূমি।

     ---------


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational