Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

মোহন দাস

Inspirational Others

3  

মোহন দাস

Inspirational Others

যাদের খোঁজ নিলো না কেউ

যাদের খোঁজ নিলো না কেউ

1 min
12K


যাদের খোঁজ নিলো না কেউ

যাদের ঘরে জ্বললো না আলো

হে প্রভু তাঁদেরই জীবনে ঢেউ

তারা খসা রাত্রি অনেক ভাল ।


যাদের ঘরে হাঁড়ি চড়েনি আজ

অন্ন পেলোনা চেয়েও দু'মুঠো

হে প্রভু পাতা কুড়ানোই কাজ

ঘর বেঁধেছে কুড়িয়ে খড়-কুটো ।


যাদের দেহে রক্ত নেই এক ফোটা

ঠিকরে বেরিয়ে আসে দুটি চোখ

বস্ত্র পড়েনা তারা মোটা সোটা

হে প্রভু বেঁচে থাকা তাঁদের শোক ।


যাদের সুস্বপ্ন দেখাটা বারণ

দুঃস্বপ্ন এসে ঘিরে ধরে রোজ

দুশ্চিন্তা যাদের স্মৃতি চারণ

তাঁদের সুদিনও নেয়নি খোঁজ ।


হে প্রভু কাঁদে তারা প্রতিটাদিন

দুর্ভিক্ষ মহামারী জীবনভর

রোগ ব্যাধি করলো আশাক্ষীণ

ঝড়ের দাপটও ভাঙলো ঘর ।।


Rate this content
Log in