Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Atanu Ganguly

Abstract Romance

4.0  

Atanu Ganguly

Abstract Romance

ঠিকানা প্রেম

ঠিকানা প্রেম

1 min
263


দুঃখগুলো খামের ভিতর সরিয়ে এখন রাখতে চাই,

অন্ধকারে ঘুমিয়ে থাকুক কোথায় সে পাবে ঠাঁই I

রাতের পরে দিনের আলো, নদীর স্রোতে একলা বাই,

 ঝড়া পাতা স্মৃতির স্থাবড় ছড়িয়ে থাকা পোড়া ছাই I

দিচ্ছে উঁকি সেইখানেতে মুক্তা-মানিক খুঁজছি তাই,

 সজল চোখে ভাবের ঘরে তোমায় যদি ফিরে পাই I

রইলো কনো শুকনো মাটি সবুজ-বিহীন বক্ষ মাঝে,

শিশির কণা মনকে বুঝি অবাদ্ধতার স্বপ্নে সাজে I

ভুলে যাওয়া মেঠো সুরে আকুলতার ধ্বনি বাজে,

 নীরব স্মৃতি গভীর ব্যথার লুকানো কথা কে বা বোঝে I

লুটিয়ে পড়া জ্যোৎস্না মেশা ইচ্ছেগুলো মরছে লাজে, 

আসবে তুমি ঠিকই জানি, থাকবে সাথে সকল কাজে I


Rate this content
Log in

Similar bengali poem from Abstract