Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Mausumi Pramanik

Abstract

3  

Mausumi Pramanik

Abstract

সত্য বই মিথ্যা নয়

সত্য বই মিথ্যা নয়

1 min
1.7K


এই রোদ্দুর, এই কুয়াশা

ভরোসা নেই, আছে হতাশা।

এই মেঘ, আর এই বৃষ্টি

প্রকৃতির অপরূপ সৃষ্টি।

দিন আসে তবু রাত হয়

কালান্তরে চলে যে সময়!

আগে দুঃখ আর পিছে সুখ

জীবনের সত্য অভিমুখ।

হবে জনম, হবে মরণ

কিন্তু কবে? কোথায়? কখন?


প্রশ্ন আছে তো উত্তর নেই

হাসি ও কান্নার অন্ত নেই!

এই সাদা আর এই কালো

স্বপ্নের রঙ তবুও ভাল!

স্বচ্ছতার এ যে মাপকাঠি

নকল হোক অথবা খাটি

রঙীন হলেও মিথ্যে নয়

ঘৃনার রাজ্যে প্রেমের জয়।

আকাশ ও মাটি মিশে যায়

কবরে কিংবা ছাই-গাদায়॥

এই পাড় হোক সেই পাড়

জীবন নদীর পারাবার॥


Rate this content
Log in