Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Aviraj Sharma

Romance Inspirational

4.5  

Aviraj Sharma

Romance Inspirational

স্ত্রী

স্ত্রী

1 min
660


স্ত্রী মানে কি ?

স্ত্রী মানে সকাল বেলায় সবার আগে ওঠা 

নানা তা ঠিক নয় ,

স্ত্রী মানে সময় মতো ঘরের ওই টেবিলটাতে চা আর খবরের কাগজ রাখা

না না তা ঠিক নয় ,

স্ত্রী মানে বাজারে গিয়ে জ্যান্ত মাছ কিনে নিয়ে আসা ,

পাতলা একটা মাছের ঝোল আর ভাত দিলেই হবে

এই আবদার টুকুইতো রাখা 

নানা তা ঠিক নয় ,

স্ত্রী মানে সোনাকে স্নান করিয়ে,খাইয়ে রেডি করে স্কুল বাসে উঠিয়ে দিয়ে আসা আবার সময় মতো নিয়েও আসা

নানা তা ঠিক নয় ,

স্ত্রী মানে ঘর হেসেল ও বাহির সামলে রেখে শীতের দুপুরে প্রথম সোয়েটার বুনতে বসা

স্বপ্ন ভাসে চোখ দুটিতে সাজিয়ে নানান আশা

এসবের সাথেও ,

স্ত্রী একটু যদি নিজের খেয়াল করে ,

সুস্থ হয়ে থাকবে নিজের সংসারে

সকাল বেলায় উঠতে যদি

তোমার একটু দেরি হয় ,

বুঝবো তোমার শরীরটা

খুব একটা ভালো নয়

একদিন যদি নাই পারো রাখতে ,

চা আর খবরের কাগজ ওই টেবিলটাতে

সেদিন নয় চা করবো নিজে ,

আর খাবো তোমার সাথে

পাতলা মাছের ঝোল , আর ভাত

একদিন নয় অফিস নাই নিয়ে গেলাম ,

রাস্তার হোটেলে একদিন নয় আমি খেয়েই নিলাম

সোনাকে নয় একদিন ,

আমিই স্নান করিয়ে,রেডি করে খাইয়ে স্কুল বাসে তুলে দিলাম

আবার সময় মতো নিয়েও এলাম 

সুস্থ রাখার ভালো রাখার করবো আমি চেষ্টা ,

তোমার সাথে শুরু স্ত্রী তোমার সাথেই শেষটা ||


Rate this content
Log in

Similar bengali poem from Romance