Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sudeb Bhadra

Romance Inspirational

3  

Sudeb Bhadra

Romance Inspirational

শুধু তোমায় ভালোবেসেছিল

শুধু তোমায় ভালোবেসেছিল

1 min
189



জনাকীর্ণ পথের মাঝে যদি

কখনো তুমি হারিয়ে যাও;

যদি কখনো আর তার দেখা না পাও

তবুও মনে রেখো যে

সে তোমায় ভালোবেসেছিল। 


হাজারো ব্যস্ততার মাঝে যদি

কখনো সে তোমাকেই খুঁজে পায়;

যদি তার দু-চোখ তখনও অন্যদিকে ফিরতে চায়

তবুও জেনে রেখো যে

সে তোমায় ভালোবেসেছিল। 


মাঝরাতে কোন দুঃস্বপ্নে হঠাৎ ঘুম ভেঙে যায় যদি

কখনো সেই স্বপ্নে বারে বারে ফিরতে যদি সে চায়;

যদি সে স্বপ্ন কখনো সত্যি না হয়

তবুও সে স্বপ্ন শুধুই বলে যেন

সে তোমায় ভালোবেসেছিল। 


একদিন সব অভিমান ভুলে গিয়ে যদি

কখনো তোমাকে তার শেষ কথাটি বলতে চায়;

যদি সেই কথা অশ্রুসিক্ত না হয়

তবুও বুঝে নিও যে

সে তোমায় ভালোবেসেছিল। 


বহু কফিনের মাঝে হঠাৎ যদি

কখনো তার নিথর দেহটি দেখতে পাও;

যদি ব্যস্ততার অজুহাতে সেদিন তাকে এড়িয়ে যাও;

তবুও ভুলে যেও না যে

সেই মৃতপ্রানটি শুধু তোমায় ভালোবেসেছিল।।


Rate this content
Log in

Similar bengali poem from Romance