Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debjani Basu Mullick

Abstract Others

3  

Debjani Basu Mullick

Abstract Others

শিল্পী

শিল্পী

1 min
162



কেউ বা তুলির টানে ছবি আঁকে

আবার কেউ খাতার পাতায় গল্প লেখে,

কখনও বা ভরে যায় পাতার পর পাতা

লেখা হয় মনের কথা , সৃষ্টি হয় কবিতা।


কারোর গলায় মিষ্টি সুরের ডালি

কেউ বা মুদ্রায়, তালে ছন্দে পটীয়সী

কারোর আঙুলে ওঠে ঝংকার , বাজে বেহালা-

কারোর হাতে বোল ওঠে, বাজে বাঁয়া তবলা

এঁদের সবাই "শিল্পী" বলে

লোকে নানা চর্চা করে।


প্রত্যেক মানুষের মধ্যেই এক শিল্পী আছে

কে বা তার খবর রাখে? নিজেই কি বা জানে-

খুঁজে দেখ , একদিন ঠিক পাবে তাকে

নতুন করে চিনবে জানবে নিজেকে।।




Rate this content
Log in

Similar bengali poem from Abstract