Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

falguni giri

Inspirational

3.0  

falguni giri

Inspirational

সেঁকে নিয়ে আঁচে

সেঁকে নিয়ে আঁচে

1 min
581


কষ্ট কিছু জড় করে কিনে ছিল সুখ 

এক চিলতে আশ্রয়ের সুখ --

ভেসে গেল জলে।

হলদেটে খামে মোড়া ছিল কিছু স্মৃতি, 

হারিয়ে গেল কোন সে অতলে--

এখন আশ্রয়হীন দুটি চোখ 

নেই কোনো জল,শুধুই মরুভূমি। 


নুইয়ে পড়া মাথা নিয়ে চলতে শেখে নি সে

কিশোরী মন থেকে সংগ্রামী একজন 

শোণিত ধারায় আছে মিশে -

       সে আবার দাঁড়াবে উঠে 

       সেঁকে নিয়ে নিজেকে গরম আঁচে-

       মুঠোয় ভরে নেবে আঁধার সময়

       জীবন্ত লাশ হয়েও কতজনই তো বাঁচে।।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational