Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Mahin Mondal

Classics

4.0  

Mahin Mondal

Classics

স্বপ্নের দিকে

স্বপ্নের দিকে

1 min
405


চাতকের মতো চেয়ে আছি আজ 

ওই দূর থেকে যেন কেও কিছু বললো ,

নিস্তব্ধতায় ছেয়ে গেছে এই পৃথিবী 

মানুষ আজ অশিক্ষার অন্ধকারের অতুল গভিরে ,

তবুও " তারা " চাইছে এটা অসীম অগ্ৰহে। 

মূল্যবোধ আর মূল্যের তফাৎ তা যেন আজ শুধু মূল্যের 

জগৎ আর সামাজিক 'বিকাশ ' টা যেন আজ শুধু স্বপ্নের ,

সংস্কার আর জাতির নামে চলছে এক নৃশংস খেলা 

মানুষ হিসেবে মানুষ কে ভয় করা , এ যেন আজব লীলা। 

আওয়াজ উঠেছে কয়েক দিকে নিস্তব্ধতা কাটানোর আশায় 

দমিয়ে কি রাখতে পারবে " দিনের আলোর " বেলায়। 

আজ পৃথিবী অনেক পথ পেরিয়ে এসেছে 

শিখে গেছে অনেক কিছু এই " বেলাশেষে ",

নিজে নিজেকেই বাঁচিয়ে নিয়ো স্বপ্নের অবশেষে। 

যে দায়িত্ব ছিল মানুষের বিবেক 

আজ সেটা শুধু স্বার্থ রক্ষার লড়াই 

সাহায্যের হাত না বাড়িয়ে করছে শুধু বড়াই। 

বলার তো ছিল অনেক , রয়ে গেলো সব বাকি 

কিন্তু সবই তো ছিনিয়ে নিলো ওই " কলকাঠি "। 


Rate this content
Log in