Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Mahin Mondal

Abstract

0  

Mahin Mondal

Abstract

দিশাহীন

দিশাহীন

1 min
802


                      


                                                            নিতে পারছিনা আমি আর

                                                            এবার আমি চাই আরাম,

                                                             সর্বক্ষণ এই রুষ্টভাবে থেকে

                                                              আছে কি কোনো লাভ,

                                                               ভগ্নাংশ করা জীবনে

                                                               রয়ে গেলো সব ভাগশেষ

                                                              মিলল না কিছুই ভাগফল ।

অপরিমিত জীবনে এত ছুটে কী লাভ

এত ছুটছই বা কীসের জন্যে

শুধুমাত্র আত্মস্মমানের জন্যে !

আর ছুটেই বা কী হবে

বুড়ো হয়ে কোনো বদনাম নিয়ে

একদিন মরতে হবে ।

আধ্যাত্মিকতার পেছনে ছুটলে হয়ত বা

কিছু পাবে ।

                                                          ভুলে যেওনা যে দিয়েছে জীবন

                                                         তার কাছে একদিন ফিরতে হবে

                                                          ফিরে গিয়ে কী জবাব দেবে ?

                                                         পৈশাচিক মনের স্বাদের জন্যেই

                                                        বরবাদ করেছ জীবন ।

                                                         দিয়েছ কিছু নিজের জীবন উজাড় করে

                                                        কিছু উপরের জন্যে , কিছু নিচের জন্যে ।

পারবে কি সত্যি কথাটি বলতে

মৃত্যুর আগের মুহূর্তকে বর্ণনা করতে ,

বলতে কি পারবে কোন দিকটা আসল

আর কোন দিকটা নকল ।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract