Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Swayambhu Sen

Tragedy Others

4.4  

Swayambhu Sen

Tragedy Others

সাময়িক ছত্রাক

সাময়িক ছত্রাক

1 min
317


গাছের উপরে গাছ , তার উপরে দাঁড়িয়ে আছি আমি সিগরেট হাতে.

সুদূর পাশ্চাত্য থেকে নির্ভীক প্রাচ্চে আমার উত্থান পতনের ইতিহাস বহু চর্চিত ,

ভূখণ্ডের গোলোক্ধাদার মত আমি রঙিন মরীচিকা,

সৃষ্টির আদি অন্তে আমার দৃষ্টি ম্লান হয়েছে বার বার ,

রক্তিক আর্তনাদে কালক্রমে বোধিরতা গ্রাস করেছে আমার ইন্দ্রিয়কে,

পুঞ্জাক্ষি হতে অশ্রু বিগলিত আমি .

মত্ততা ও পাশবিক লালসার নগ্ন নৃত্য আমার আত্মাকে স্তব্ধ করেছে .

আলোড়ন ঘটেছে দৃষ্টিগোচর রাজপথে,

দিবস রজনী বিভেদহীন মানুষের কার্যকলাপে আমি বাক্যের সান্নিধ্য থেকে কার্যত দুরে বিরাজিত ,

নিষ্ক্রিয় মৃত্তিকার উপরের অট্টালিকার প্রসার ঘটিয়ে সবুজের প্রাণহানি তে আমার বিবেক আর্তনাদে বিষাদগ্রস্থ .

আমি নিশ্চূপ, কুজ্ঝটিকাতে আমার অন্তর এক অস্থির আবরণে জর্জরিত .

কেউ বলে ডাকে ভগবান , কেউ বা অস্তিত্ত ,

আমার প্রতিবিম্ব ? সেতো আমারই চিরসখা .

গাছের উপরে গাছ , তার উপরে দাঁড়িয়ে আছি আমি সিগরেট হাতে . 


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy