Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Fantasy

3  

Madhuri Sahana

Fantasy

পাকা বাড়ি

পাকা বাড়ি

1 min
332


কুল গাছটা ভোরে গেছে টোপা পাকা কুলে


পাকা কুলের বাস ছড়ায় , 


টুপ টাপ শব্দে কুল পড়ে পলুর টিনের চালে ।


চটা ভাঙ্গা দরমার ঘর , পুরোনো হয়েছে খুঁটি ।


ঝড় বৃষ্টির দাপট সহ্য হবার নয় ।


আবেদন করেছে পলু সরকার ঘরে , পাকা ঘর সরকারি যোযনায় ।


কোলের ছেলেটা দুরান্ত হয়েছে ।


আগের দুটি জ্বরে ভুগছ মরেছে ।


বুড়োশিবের কাছে মানত পলুর ,


যম যেন ওর এই ছেলে না ধরে ।


খবরের কাগজ কেটে ঠোঙা করে সারাদিন ।


দুবেলা অন্নে গরীবের কলমীসেদ্ধ ও সয়াবিন ।


গতকাল ভোটদিদি বলেছে মিছিলে যেতে ।


সরকারের কাছে আবেদন করেছে পলু ইটের ঘর গেঁথে দিতে ।


পলু মিছিলে পতাকা নাড়ে , স্লোগানে গলা ছাড়ে,


বড় আশার পাকাবাড়ি যদি সরকার পুরন করে ।।

 


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy