Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sayani Banerjee

Abstract

3  

Sayani Banerjee

Abstract

নারী শক্তি

নারী শক্তি

1 min
654


নারী শক্তি

সায়নী ব্যানার্জী


নারী আজ এগিয়ে গেছে 

মহাকাশ মহাযানে -

অপমান ,অনাদর তবু আজও 

বারবার পিছু টানে l 

নারীর পুজো দূর্গা রূপে 

শহর জুড়ে সাজ ,

ফুটপাথে বসা অচেনা দূর্গা 

লুকোয় কলঙ্ক লাজ l 

অঞ্জলি দানে পুষ্প বৃষ্টি 

মায়ের ভোগের থালা - 

সন্তানের হাতে বৃদ্ধ মায়ের 

নিত্য অবহেলা ...

চিরকাল নারী হাসি মুখে 

গড়ছে নিজের স্থান , 

সম্মানের কাছে নোয়াবে মাথা 

সমূহ অপমান l 

হাজার চোখের জলের মাঝেও 

হাসতে তারা জানে , 

তাদের কোলেই বাড়ছে সমাজ 

সূক্ষ নাড়ীর টানে ll 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract