Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Arnab Bhattacharya

Abstract Fantasy

3  

Arnab Bhattacharya

Abstract Fantasy

মুক্তি আবার

মুক্তি আবার

1 min
15.7K


বেশ কেমন হতো

যদি,

তুই গাইতিস উদাত্ত কন্ঠে, আমি বাজাতাম মনের সুখে ।

হয়তো বা তুই প্ল্যান করতিস, আমরা বেড়াতে যেতাম ।

একসাথে দেশ ঘুরতাম, দেশ দেখতাম ।

কিংবা বাউলদের মাঝে দুপুর কাটাতাম, গঙ্গার ধারে বিকেল ।

সাগর তটে সূর্যাস্ত, বা সানরাইস পাহাড়ের কোলে ।

অবাক চোখে আকাশ দেখতাম, আবার হারিয়ে খুঁজতাম,

এই শহরের কোনো কোণে প্রাচীন বাড়ির নিস্তব্ধতা ।

অথবা সুবিখ্যাত স্ট্রিট ফুডের পশরায় হানা ।

ঝুড়ি নামা বৃদ্ধ বট, গা ছমছমে ছায়াময়তা ।

সাবেকী বাড়ির দালান, মানে নস্টালজিয়া ।


আবার নৌকো করে জল ভ্রমণ,

মাথা তোলা দ্বিতীয় সেতু, সন্ধ্যের আলো, আলতো নরম ।

সাথে গান, প্রাণের আরাম ।

ভ্যালেন্টাইনের গোলাপ গন্ধ, উদাস করা ।

বাতাসে প্রেম, ঝরে যাওয়া কৃষ্ণচূড়া ।

নিউ মার্কেটের কেক আর সোনাঝুরির মাঠে ফাগুনের আবীর ।

সব একাকার ।

হাতছানিতে বিষ্ণুপুরের রাস মঞ্চ, পুরুলিয়ার পাহাড় ।

উত্তেজনা সুন্দরবনের দক্ষিণরায় আর ডুয়ার্সের হাতি ।

মিলেমিশে ছুটি ।

বলতো কি ভালোই না হতো !


কি জানি এতক্ষণ কোথায় হারিয়ে যাচ্ছিলাম !

যত সব ভুল ভাল !


Rate this content
Log in