Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Baisalee Sen

Classics

2  

Baisalee Sen

Classics

মৃত বিশ্বাস

মৃত বিশ্বাস

1 min
711


শুনছিলাম ,

একটা-দুটো করে হলদে      পাতাদের ঝরে পড়ার শব্দ ।

যেন পৃথিবীর সাথে ঘটা বিশ্বাসঘাতকতার   পালটা পুরস্কার ।

 বিশ্বাসের এক থালা ভাত

 রক্তে লাল হয়ে আজ লিখছে নতুন ইতিহাস ।  


  শৈশবের নিষ্পাপ রঙিন বিশ্বাসী চোখদুটো

প‍্যান্টের চেনের মাঝে পড়ে ঘোলাটে ।


কালো প্রেমিকার হাত খোঁপার ওই লাল গোলাপে জন্ম নেওয়া বিশ্বাস -

মুহূর্তে ভেঙে , গড়ো কাঁটা ভরা শূণ‍্যতা ।


কালের বাঁধনে মীজাজাফরেরা অপ্রতিরোধ্য ।

রাজপথ ছেড়ে গলিতে নেমেছে তারা ।


শিবুর ঘুড়ির দোকানের পাশের হলদে রঙের দোতলা বাড়িটায়

হলদে আলোর নীচে-

  মুড়ির বাটি হাতে তোমার মৃত বিশ্বাস প্রতিদিন বাঁচে অবিচল ভাবে ।


Rate this content
Log in