Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Baisalee Sen

Classics Inspirational

4  

Baisalee Sen

Classics Inspirational

আন্দোলনের মাঝে আন্দলন

আন্দোলনের মাঝে আন্দলন

1 min
485


জ্বলছে আগুন ,

চলছে শ্লোগান-

বলছে লোকে 'আন্দোলন' ।

জ্বরের শিশু কঁকিয়ে মরে

চিকিৎসা হয় প্রহসন ।

আন্দোলনের দাবিদাওয়া ?

সেসব কথা মিথ্যে তো নয় ।

সঞ্জীবনীর জীবন যখন

যমের হাতে ছাড়া হয় ।

রোগ যন্ত্রণা সঙ্গে করে

রুগীর দল এক এক করে ঘরে ফেরে ।

আন্দোলনের মাত্রা যখন অসহনীয় হয় ,

গাড়ি হাঁকিয়ে সরকারি লোক দু'একজন দেখা দিয়ে যায় ।

ঠিক তখনই সুদূর এক হাসপাতালের ঘুপচি ঘরে,

'আন্দোলন' আসে মা এর কোলটি জুড়ে ।

শিশুর মুখের নিষ্পাপ হাসি , ন‍্যায়পরায়ণ

আন্দোলন তোকে যুগে যুগে বড্ডো ভালোবাসি ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics