Siddhartha Singha

Abstract

2  

Siddhartha Singha

Abstract

মনে রাখবেন

মনে রাখবেন

1 min
535


কেন ওই সব কিনছেন?

ওই সব গোলা বারুদ, রকেট লঞ্চার-টঞ্চার?

আজ এগুলো কিনছেন, কালই তো আরও ভয়ঙ্কর অস্ত্র তৈরি হবে

পরশু তার চেয়েও ভয়ঙ্কর

তরশু তার চেয়েও বিধ্বংসী এবং মারাত্মক

তার পর দিন তার চেয়েও, তার চেয়েও, তার চেয়েও...

বছর বছর ওই সব কিনে

আপনি কি গোটা দেশটাকে বারুদের গো-ডাউন করে তুলতে চান? 

নাকি কাট-মানি রেখে যেতে চান

সাত পুরুষ, চোদ্দো পুরুষ, আঠাশ পুরুষ, ছাপ্পান্ন পুরুষ

এই ভাবে যত পুরুষের জন্য পারবেন

তত পুরুষের জন্য?

কেন ওই সব কিনছেন?

যাদের রক্ষা করার অজুহাতে ওগুলো কিনছেন

মনে রাখবেন, তারা কিন্তু ওই সব বারুদের চেয়েও ভয়ঙ্কর ভাবে

যে কোনও দিন ফেটে পড়তে পারে।



Rate this content
Log in