Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sourya Chatterjee

Fantasy Others

4.0  

Sourya Chatterjee

Fantasy Others

মনে মনে কতবার বলেছি

মনে মনে কতবার বলেছি

1 min
201


কোনো এক ব্যস্ত সকালে

অপরিচিত এক কৃষ্ণচূড়া গাছ;

তার নিজের সবচাইতে প্রিয় ফুলগুলোকে

তোমার মাথার খোঁপায়, হাতে, বুকে

টুপ করে ঝরে ফেলে,

মনে মনে তখন কতবার বলেছি

শুভ দোলযাত্রা, মোহর!


কোনো এক শান্ত দুপুরে 

জানালার গ্রিলের সাথে কারচুপি করে

চোখ টিপে হেসেছে সূয্যিমামা,

তোমার সারা শরীর জুড়ে এঁকেছে

নিজের মতন এক আলপনা।

মনে মনে তখন কতবার বলেছি

মোহর, হ্যাপি হোলি!


কোনো এক সুরচঞ্চল বিকেলের শেষে

ডুবন্ত সূর্যের রঙের সাথে তাল মিলিয়ে

তোমার একরাশ অভিমান করা মুখে

কনে দেখা আলো মেখে

সেজে উঠেছো তুমি।

মনে মনে তখন কতবার বলেছি 

মোহর, হোলি হ্যায়!


মায়ার চাদর মোড়া এক রাতে

ক্লান্ত শরীরে একমুঠো বিশ্রাম খুঁজতে

যখন পথ হাঁটছিলে,

ছড়ানো ছেটানো সব নিয়ন আলো

তোমার গায়ে তুলেছিল মায়াবী ঢেউ

মনে মনে তখন কতবার বলেছি

শুভ দোলপূর্ণিমা, মোহর!


রঙ তো শুধু আজ খেলি না আমরা,

প্রতি মুহূর্তে কত রঙে রঙীন হয়ে চলেছি,

কখনো স্বেচ্ছায়, কখনো অনিচ্ছায়!

চলো, আবারো ভিজে উঠি নানান রঙে,

তুমি, আমি, আমরা সবাই।



Rate this content
Log in

Similar bengali poem from Fantasy