Sourya Chatterjee

Abstract Romance

4.5  

Sourya Chatterjee

Abstract Romance

অপেক্ষা

অপেক্ষা

1 min
153


হাতিবাগানের কোনো এক বন্ধ দোকানের

বদ্ধ তাকে, বন্ধ কাগজের বাক্সে

একটা লাল পেয়ালা অপেক্ষা করে আছে

একটা প্রেমের গল্প শুনবে বলে।


এক প্রেমিক তার প্রেমিকাকে প্রতিশ্রুতি দিয়েছে

তাকে একটা লাল পেয়ালা কিনে দেবে।


খুচরো আলো মাখা একটা পাহাড়,

তিলে তিলে নিজেকে সাজিয়ে তুলেছে 

একটা সংসারের গল্প শুরু করবে বলে


সদ্য বিবাহিত এক যুবক টিকিট কেটে রেখেছে, 

পাহাড়ে হানিমুনে যাবে বলে।


অপেক্ষা, আরো কটা দিনের অপেক্ষা,

তার পরেই অপেক্ষারা প্রজাপতির ডানায় ডানায়

উড়ে যাবে দূর আকাশে।


Rate this content
Log in