Sougat Rana Kabiyal

Abstract

3  

Sougat Rana Kabiyal

Abstract

কর্পোরেট রোগ

কর্পোরেট রোগ

1 min
322


কল্পনা নেবে, কল্পনা..? 


কমলালেবু, কাশ্মীরী আপেল,

 পলিসড হাতের মালিশ...?

ধোঁয়া ওঠা দেরাদূনে টুপ করে

 লুকিয়ে পরা কচি চিকেন লেগ পিস...?


বাসের ভীড়ে আড়াল করে

 বৌদিমনির হাম্মি.....?

রাজ্যের যতো সনদ কিনে

ব্লেজার সোসাইটিতে দামী...? 


আঙুর খাবে..? শীতের বাতাস...

সন্ধ্যে হলেই স্বাদের ওয়াইন...?

দিনের আলোয় কর্পোরেট সুখ,

ভোরের আলোয় ক্যাফেইন...?


এই, এই, দেখো দেখো....

রাগছো কেন..?


আরে, আমি তো 

এমনি এমনি বলি...

নগদ জীবন, বাকির খাতায়

কে লুকোয় সখের বুলি....???


ইচ্ছে হলেই টুকরো করো,

আবার ইচ্ছে হলেও জোড়াও,

ভৃগু শেয়ালের হাঁক দেখলেই

রাজার পোশাক ছেড়ে পালাও.....!


এই, এই, করছো কি..? 

মারবে নাকি প্রাণে এবার...?

ভুল করে না হয় ভুলই বলেছি,

শ্রেফ বাজিয়ে দেখলাম বেগার.....!


Rate this content
Log in