কাজল চোখের মেয়ে
কাজল চোখের মেয়ে
শোনো কাজল চোখের মেয়ে,
তুমি অবলা নও আজ,
থাক না যতই চোখের কোনে,,
কাজল কালাে সাজ।
আর থেকো না নিরুত্তর,
রাঙাও তােমার আঁখি,
যেমন উন্নত তরবারী,.।
আজ তােমার উন্মুক্ত জীবন স্রোত,
ছুটে চলেছে ঝড়ের বেগে,
প্রতিহত করেছে,রাত্রির অমানিশা,
আকাশে বিচরণ করে।
পারদর্শিতার পাহাড়ে চড়েছ তুমি, জয়ের শিখায়,গগন চুমি,,।
তুমি দুঃসাহসের শিক্ষা, আবার তুমিই শ্রাবনের ধারা,,।
নবজীবনের বিপুল আয়ােজনে,
আবার তুমিই থাকো ভালােবাসার পিঞ্জরে,।