জীবনের আক্ষেপ
জীবনের আক্ষেপ
তুমি পাঠিয়ে দাও সুদূরে
আমাকে তোমার আশেপাশেই তো রাখতে পারো ।
আমাকে দুরে পাঠিয়ে দিয়ে
খুঁজে বেড়াও এদিক সেদিক,
এই বুঝি আমার জীবন এইখানে
ওই বুঝি আমার জীবন ঐখানে।
আর শুধু লোককে বলে বেড়াও,
আমার জীবন হারিয়ে গেলো নাকি ।
আরে অত খুজাখুজি না করে,
আমাকে তোমার পাশেই তো রাখতে পারো!
আরে আমি তো নতুন,
আমাকে দুরে পাঠিয়ে দিলে আমিতো হারিয়ে যাবই,
তাই তোমার পাশেই আমাকে রাখো।।