Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Taniya Banarjee

Abstract

2  

Taniya Banarjee

Abstract

এক্স-রে

এক্স-রে

1 min
889


মুক্তি!.... দিয়েছি নাকি?

শুধু খোলস ছেড়েছি মাত্র..

আত্মায় আত্মিক হব বলে।

খুঁজে দেখ তোর পাতাল ঘরে

পিতলের ঘটিতে আজো--

পড়ে আছে, কোনো এক 

স্বপ্ন চারিণীর অস্থি - নির্যাস..

যা ভাসানো হয়নি কোনো এক অববাহিকার বুকে..

কখনো কি হবে!!... হ্যাঁ অথবা না...    

নির্জন দুপুরে, বাউল গেয়ে চলে,                    

" আমারে দেবনা ভূলিতে "

পথে.. ঘাটে..প্রান্তরে কালো কালিতে লেখা

' no entry ' বোর্ড ঝুলছে---

আসলে জনসংখা ও বাড়ছে

বাড়ছে দূষণ ও...

তাইতো খোলস ছেড়েছি,

জন্ম হবেনা আর...

আত্মায় আত্মিক হব এবার

চল বৃষ্টিতে ভিজি

মুছে দিই নিয়ম কানুন,

ভেসে যাক এপার ওপার 


Rate this content
Log in