Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Tangsu Karmakar

Drama

3  

Tangsu Karmakar

Drama

এবার রাজা

এবার রাজা

1 min
4.8K


ওই আসছে ভিড়,

ওই আসছে তারা ভাঙ্গতে

সমস্ত গর্ব তোমার।

পারবে ঠ্যাকাতে ওদের?

যখন আছড়ে পড়বে তাদের ভিড়

তোমার সিংহ দ্বারে।

মারের মুখে প্রতিমার আজ ওরাই দেবে ছুড়ে,

তোমার বল অপরিসীম তবু দেখবে যে হা করে।


কাপছে তোমার প্রাসাদ চূড়া,

কাপছে বনরাজী,

কাপছে তোমার হ্রীদ যন্ত্র,

ওই উঠল বেজে বাশি।


ওদের নেই যে কোন ভয়,

সব গেছে ওদের খোয়া-

ওদের সাহস দমার নয়,

ঊড়েছে যে লাল ধোয়া।


তুমিও তো প্রস্তুত,

তোমার দেহ রক্ষীরা কাপে,

কারণ নগ্র প্রান্তে ভিড় দেখ

বাড়ছে ধাপে ধাপে।


এবার ভয় পেয়েছ জানি,

তুমি দিকবিদিক জ্ঞানহীন।

যখন শুনলে কানে রব-

আমাদের অধিকার কেন ক্ষীন?


এবার তুমি পালাও,

নইলে খাবে ওরা ছীরে,

কারণ তোমার শাসন কালে

তাদের অধিকার খেয়েছো গিলে



Rate this content
Log in