Kausik Chakraborty

Abstract

3  

Kausik Chakraborty

Abstract

ছায়া

ছায়া

1 min
686


আজ ফিরে গেছে সমস্ত আঁচড়--

এখন দুচোখে যেটুকু লেগে আছে আত্মারা 

লোকে তাকে দেখলে বলছে ক্ষত।

সকলে যে রং অবাধে লাগিয়ে নিচ্ছে মুখে

আসলে তা ঊনবিংশ শতকের ফেলে আসা ছাই...


এতগুলো শতাব্দী পিছনেও আমার ছায়ার আর কোনো ছদ্মনাম নেই-


চশমার অন্ধকার দিক আজীবন বেঁধে রাখে দুচোখ;

একমাত্র ছায়াদের আমি গা ঢাকা দিতে বলেছি ক্রমাগত 

প্রতিদিন ফিরিয়ে দিয়েছি তাদের হাতড়ানো সংসার...


আমি নয়

    একদিন তারাই কোমর বেঁধে নিঃসন্তান হতে চেয়েছিলো...


Rate this content
Log in