Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

SHYAMAL CHAKRABORTY(GREEN)

Inspirational

4  

SHYAMAL CHAKRABORTY(GREEN)

Inspirational

ভুল প্রতিশ্রুতি

ভুল প্রতিশ্রুতি

1 min
345



     শ্যামল চক্রবর্ত্তী (সবুজ)

ধূসর কিছু রঙিন ছবি আতশ কাচে দেখি ।

কাঠফাটা রোদ এবার যাবে আসল চোখে দেখি ।

ছোট্ট নয় তো ছোট্ট সে মহান বিপদ যে ।

তাইতো খুঁজি বন্ধু তোমায় , সাঁকোর উপর বসে ।

মাছরাঙ্গা হয়ে ধরবো তোমায় , গভীর জলের নিচে ।

 বলেছিলে আসবে তুমি বৈশাখীর ঝড়ে ।

আবার তুমি বলেছিলে কুহেলিকার তরে ।

 কেন তুমি বলেছিলে শিশির ভেজা রাতে ।

বলেছিলে আসবে তুমি সন্ধ্যাতারার সুরে ।

রবির আলো হয়ে , আসবে কাছে বলে ।

বৃষ্টি হয়ে নামবে নাকি বসুন্ধরার কোলে।

কেমন আছি নেইতো কিছু কৌতুহলের বালাই ।

মিথ্যে কতো প্রতিশ্রুতি বলেই তুমি গেলে ।

জ্যোৎস্না হয়ে ধরা দেবে কেন বলেছিলে ?

জোয়ার ভাঁটা হবে যখন নদীর কূলে পাবে ।

নাবিক হয়ে বসেই তখন দেখতে তোমায় পাবো ।

তোমার চোখের আশকারাতে সবাই পাগল হলো ।

তোমার দেহের বকুল বনে আগুন সুভাষ ঝরে ।

যুগের পর যুগ এসেছে তোমায় ভেবে ভেবে ।

খুঁজেছিলাম পাগল আমি আলোকবর্ষ ধরে ।

কেমন আছো উপায় জানার শুধুই মরীচিকা ।

হৃদয় জুড়ে দুঃখ শত শুধু ভুল থাকা ।

 

   সমাপ্ত



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational