Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Shankhadeep Baksi

Drama

3  

Shankhadeep Baksi

Drama

বেরঙীন বসন্ত

বেরঙীন বসন্ত

1 min
636


আজ, বসন্ত উৎসব।।

প্রকৃতি-র প্রত‍্যেকটা আব্দার যেন আবীরের সাজে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে;

মানুষের মন-ও তাই, সেই সাজে লিপ্ত...


ঐ বাচ্চা-টিও হয়তো এটাই চেয়েছিল।

কিন্তু তার নিস্পাপ মন,এই বিষাক্ত সমাজের কাছে হার স্বীকার করেছে।


সে চেয়েছিল, ঐ মানুষ-টিকে রং মাখিয়ে পরনের ছেঁড়া অংশ-গুলো ঢেকে রাখতে,

কিন্তু এ সমাজ বাচ্চাটির ইচ্ছাকে প্রাধান্য দেয়নি,

হয়তো মানুষ-টি গরীব বলে....


 সে চেয়েছিল, মানুষ-টিকে এই উৎসবের একটা অংশ করে তুলতে,

কিন্তু এ সমাজ বাচ্চাটিকে সেটা করতে দেয়নি,

হয়তো মানুষ-টি গরীব বলে....


 সে চেয়েছিল, অতীত-কে ভুলিয়ে মানুষ-টিকে বাস্তবে ফিরিয়ে আনতে,

কিন্তু এ সমাজ তাকে অতীতেই রাখতে চায়,

হয়তো মানুষ-টি গরীব বলে....


বাচ্চা-টি যেটা করতে ব‍্যর্থ,

 সমাজ-কে বদলে, আপনি পারবেন না সেটা করতে?


ও!

বলাই বাহুল্য, আপনি-ও তো সেই সমাজের-ই অংশ!!! 


Rate this content
Log in

Similar bengali poem from Drama